কেন্দ্রই বলছে কলকাতা মহিলাদের জন্য নিরাপদ

কেন্দ্রই বলছে কলকাতা মহিলাদের জন্য নিরাপদ ( NCRB says kolkata has the lowest crime rate )

National Crime Records Bureau (NCRB) রিপোর্ট অনুসারে, Kolkata তার জনসংখ্যার নিরিখে সর্বনিম্ন সংখ্যক প্রত্যক্ষ অপরাধ সহ শহরের শীর্ষে রয়েছে ।, যা 2024 সালে ভারতের নিরাপদ শহর করে তুলেছে ( NCRB says kolkata has the lowest crime rate )। সম্প্রতি R G Kar Hospital এর কর্তব্যরত তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় উত্তাল দেশ।

রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি সুর চড়িয়েছে একযোগে। Kolkata-সহ গোটা রাজ্যে সুরক্ষা নিয়ে দিকে দিকে মিছিল, বিক্ষোভ, প্রতিবাদ। এই পরিস্থিতিতে ফের সামনে আসছে National Crime Records Bureau (NCRB)-এর রিপোর্ট। সূত্রের খবর, National Crime Records Bureau (NCRB) বলছে, দেশের একগুচ্ছ রাজ্যের সঙ্গে তুলনায় দেখা যায়, বাংলায় অপরাধের হার সবথেকে কম।

NCRB says kolkata has the lowest crime rate

একই সঙ্গে National Crime Records Bureau (NCRB) রিপোর্ট বলছে, যে বিষয় নিয়ে এই মুহূর্তে সব থেকে বেশি আলোচনা , অর্থাৎ সাম্প্রতিক সময়ে এই তথ্য ফের উঠে এসেছে যে মহিলাদের সুরক্ষা, পরিসংখ্যান বলছে, মহিলাদের জন্য ভারতের তিনটি অন্যতম নিরাপদ শহরের মধ্যে অন্যতম Kolkata ( NCRB says kolkata has the lowest crime rate ) । National Crime Records Bureau (NCRB) রিপোর্ট অপরাধের হারের পরিসংখ্যান বলছে, দেশের মধ্যে অপরাধের নিরিখে দেশের শীর্ষে Hariyana।

তালিকায় বাংলার অনেক উপরে Uttar Pradesh, Madhya Pradesh, Maharashtra, Rajasthan, ২০২৩-এর শেষে একটি রিপোর্ট প্রকাশ্যে আসে, যা নিয়েও ফের আলোচনা হচ্ছে এই মুহূর্তে। প্রকাশিত তালিকায় দেখা যায়, এক বছর নয়, পরপর তিন বছর দেশের অন্যতম নিরাপদ এবং সুরক্ষিত শহর হিসেবে তালিকার উপরে Kolkata-এর নাম ( NCRB says kolkata has the lowest crime rate )। ২০ লক্ষ বা তার বেশি জনসংখ্যা যুক্ত ১৯টি শহরের মধ্যে তুলনায়, শীর্ষে Kolkata ।

ওয়াকিবহাল মহলের মতে, নিরাপদতম অর্থ এই নয় যে, সেখানে কখনওই, কোনও অপরাধ সংঘটিত হবে না। এই তথ্য প্রকাশ্যে আসার পর সব পক্ষও থেকেই বলা হয়, শুধু বাসিন্দাদের জন্য নয়, Kolkata মূলত নিরাপদ পর্যটকদের জন্যও। ২০২০ এবং ২০২১-এর থেকে পরের বছরগুলিতে অপরাধের সংখ্যা কমেছে সেখানে। সাম্প্রতিক সময়ে এই তথ্য ফের উঠে এসেছে।।