‘পদত্যাগ করুন না হলে বসে থাকব এখানে’, ডাক্তারদের অবরোধে স্তব্ধ কলকাতা

RG Kar কাণ্ডের প্রতিবাদে জুনিয়ার ডাক্তাররা এবার এবার লালবাজারের পথে (lalbazar abhijan by junior doctors)। পুলিস কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে সুর চড়াচ্ছে এবার জুনিয়ার ডাক্তাররা। RG Kar Hospital -এ চিকিৎসকের খুন ও ধর্ষণের পর 24 দিন পার হলেও এখনও রহস্যের কিনারা হয়নি।

lalbazar abhijan by junior doctors

সেই কারনে 2nd September লালবাজার অভিযানের ডাক দেয় West Bengal Junior Doctors’ Forum। গত 14th August রাতে RG Kar মেডিক্যালে হামলার সময় পুলিস কেন নিষ্ক্রিয় ছিল ? এই প্রশ্ন তুলে বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে রাস্তায় সমগ্র জুনিয়র ডাক্তাররা, তাঁদের দাবি, গোটা ঘটনায় পুলিস ইচ্ছাকৃত ভাবে নিষ্ক্রিয় ছিল।

আরও পড়ুন : মালদহে গঙ্গার বাঁধ ভেঙে প্লাবিত লক্ষাধিক মানুষ

তাঁর দায় কমিশনার বিনীত গোয়েলের। সুতরাং সিপিকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে এই ঘটনায় যারা জড়িত তাদের অপসারন করতে হবে। গোলাপ ফুল এবং প্রতিকী মেরুদণ্ড নিয়ে মিছিল শুরু করেছেন জুনিয়র ডাক্তাররা। বেলা 2.30টা থেকে শুরু হয়েছে এই লালবাজার অভিযান (lalbazar abhijan by junior doctors)।

আরও পড়ুন : Paris Paralympics 2024 এ উজ্জ্বল ভারত, এবার রুপো নিশাদের

এই অভিযানের জেরে কার্যত স্তব্ধ গোটা কলকাতা। অভিযান রুখতে লাঠি, কাঁদানে গ্যাস নিয়ে পুলিস এবং ফিয়ার্স লেনে ৯ ফুটের ব্যারিকেড করা হয়েছে পুলিশের তরফ থেকে। কার্যত দুর্গের রূপ নিয়েছে লালবাজার।

আরও পড়ু